Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

থানারপাড়ায় জমি বিবাদে যুবক খুন, অভিযুক্ত সিপিএম 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার বিকেলে থানারপাড়া থানার ফাজিল নগরে জমি সংক্রান্ত বিবাদের জেরে এক যুবককে খুন করার অভিযোগ উঠল তাঁর কাকার বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাকবুল মণ্ডল(২৯)। ঘটনায় আব্বাস শেখ নামে আরও একজন জখম হয়ে বহরমপুর মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।  
বিশদ
কৃষ্ণনগরে লরির চাকায় পিষ্ট হয়ে
মৃত্যু টোটো চালকের, থানায় বিক্ষোভ 

বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার সকালে কৃষ্ণনগর শহরের সদর হাসপাতাল মোড়ের কাছে লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক টোটো চালকের। প্রত্যক্ষদর্শীরা জানান, টোটো চালক লরির ড্রাইভারকে চলন্ত অবস্থায় পাকড়াও করতে গিয়ে এই দুর্ঘটনাটি ঘটে।  বিশদ

কৃষ্ণনগরে অপরিকল্পিতভাবে সরতীর্থ,
ব্যবসায়ীরা যেতে নারাজ, হল না উদ্বোধন 

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: কৃষ্ণনগরে জাতীয় সড়কের ধারে পরিকল্পনাহীনভাবে সরতীর্থ গড়ে ওঠায় সেখানে যেতে আগ্রহী নয় শহরের মিষ্টান্ন ব্যবসায়ীরা। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে নবনির্মিত এই সরতীর্থ উদ্বোধনের কথা থাকলেও তা হয়নি।   বিশদ

দু’বার ভেস্তে যাওয়ার পর
আজ ফের উপ সমিতি গঠনের
বৈঠক মাজদিয়া- পানশিলা পঞ্চায়েতে 

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি, সিপিএম ও নির্দল প্রার্থী জোট করে নবদ্বীপের মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করলেও গত পাঁচ মাসে উপ-সমিত তৈরি না হওয়ায় এলাকার উন্নয়ন বন্ধ। দু’বার উপসমিতির জন্য সভা ডেকেও বানচাল হয়ে যায়। আজ বুধবার ফের প্রশাসনিক কর্তারা সভা ডেকে উপসমিতি গঠন করে সমস্যা সমাধানের চেষ্টা করছেন।  বিশদ

নদীয়ার যেখানে শক্ত জমি সেখানে পাচন দেওয়া হবে, সাংগঠনিক দায়িত্ব নিয়েই বললেন অনুব্রত মণ্ডল

সংবাদদাতা, তেহট্ট: নদীয়া জেলার সাংগঠনিক দায়িত্ব পাওয়ার পর সোমবার তেহট্টে প্রথম কর্মিসভায় পাচন তত্ত্বই জারি রাখলেন বীরভূমের জেলা সভাপতি তথা নদীয়ার সদ্য সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত অনুব্রত মণ্ডল। 
বিশদ

15th  January, 2019
আজ জয়দেবে মকর স্নান ও মেলা ঘিরে লক্ষাধিক পুণ্যার্থীর সমাগম

 বিএনএ, সিউড়ি: আজ, মঙ্গলবার সংক্রান্তির পুণ্য লগ্নে জয়দেবে অজয় নদে ডুব দিয়ে পুণ্য অর্জনের জন্য প্রস্তুত লক্ষাধিক ভক্ত। অন্যদিকে, মঙ্গলবার থেকে মেলা শুরু হওয়ার কথা থাকলেও সোমবার থেকেই তা কার্যত শুরু হয়ে গিয়েছে। এদিন থেকেই অস্থায়ী তাঁবুগুলিতে এনিয়ে আগ্রহ চরমে উঠেছে। শুধু হয়েছে কীর্তনগানও।
বিশদ

15th  January, 2019
 ইতিহাসকে সম্মান জানালে তবেই বর্তমান ও ভবিষ্যৎকে ঠিক করা যাবে: শশী পাঁজা

সংবাদদাতা, খড়্গপুর: ইতিহাসকে সম্মান জানাতে হবে, তবেই বর্তমান ও ভবিষ্যৎকে ঠিক করা যাবে। সবংয়ের মোহার ব্রহ্মময়ী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের ৭৫তম বর্ষ পূর্তি অনুষ্ঠানে যোগ দিয়ে সোমবার মন্ত্রী শশী পাঁজা একথা বলেন। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর নেতৃত্বে সবদিক দিয়ে শিক্ষাব্যবস্থা ও উন্নয়নের উদ্যোগ নেওয়া হয়েছে।
বিশদ

15th  January, 2019
আগামী লোকসভা নির্বাচনে টিকিট না পেলেও তৃণমূলেই থাকব: মুনমুন

বিএনএ, বাঁকুড়া: আমি এদিক ওদিক করব না। আগামী লোকসভা নির্বাচনে টিকিট না পেলেও তৃণমূলেই থাকব। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথামতো আগামী লোকসভা নির্বাচনে প্রচার করব। প্রয়োজনে বাঁকুড়া কেন্দ্রের দলীয় প্রার্থীর হয়েও প্রচারে নামব।
বিশদ

15th  January, 2019
ভিভিপ্যাটের ব্যবহার নিয়ে বাঁকুড়ায় সচেতনতা প্রচার

বিএনএ, বাঁকুড়া: আগামী লোকসভা নির্বাচনে ভিভিপ্যাট ব্যবহারের ব্যাপারে সচেতনতাধর্মী প্রচার শুরু করল বাঁকুড়া জেলা প্রশাসন। সোমবার বেলা ১১টা নাগাদ বাঁকুড়া মাইনরিটি হলে অতিরিক্ত জেলাশাসক(নির্বাচন) সব্যসাচী সরকার ওই প্রচার অভিযানের সূচনা করেন। ওই অনুষ্ঠানে জেলা প্রশাসনের অন্যান্য আধিকারিকরাও উপস্থিত ছিলেন।
বিশদ

15th  January, 2019
ব্রিগেডের সভার পরই বাকচা নিয়ে কঠোর পদক্ষেপ নেব, ময়নায় বললেন শুভেন্দু

বিশ্বজিৎ মাইতি, ময়না, বিএনএ: বাকচায় বোমা, গুলি হাতে যাঁরা সন্ত্রাসের রাজনীতি করছেন, তাঁদের বলছি, সতর্ক হন বন্ধু। যাঁরা তৃণমূলকে দুর্বল ভাবছেন, আপনারা ভুল করছেন। আমাকে বেশি ঘাঁটাবেন না। ১৯ তারিখ ব্রিগেডের সভার পর আমরা বাকচা নিয়ে কঠিন, কঠোর ও সঠিক পদক্ষেপ নেব।
বিশদ

15th  January, 2019
 কাশ্মীরে কুলটির সেনা জওয়ানের মৃত্যু, রহস্য

বিএনএ, আসানসোল: কাশ্মীরে কুলটির সেনা জওয়ান অভিষেক রায়ের মৃত্যু ঘিরে রহস্য দানা বেঁধেছে। সোমবার সকালে তাঁর মরদেহ গ্রামে নিয়ে আসেন সেনা জওয়ানরা। কিন্তু তাঁর পরিবার বা গ্রামবাসীরা কেউই বিশ্বাস করছেন না তিনি আত্মহত্যা করেছেন। এনিয়ে তাঁরা তদন্তের দাবি জানান।
বিশদ

15th  January, 2019
অনুব্রতর হুঁশিয়ারি সত্ত্বেও
আউশগ্রামের ভাল্কিতে আবাস যোজনার টাকা আত্মসাতের অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

বিএনএ, বর্ধমান: আউশগ্রাম-২ ব্লকের ভাল্কি গ্রাম পঞ্চায়েতের এক তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে বাংলা আবাস যোজনা প্রকল্পে উপভোক্তাদের কাছ থেকে মাথাপিছু ১০হাজার টাকা কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। তফসিলি জাতি সম্প্রদায়ের বেশ কয়েকজন উপভোক্তা এনিয়ে আউশগ্রাম-২ বিডিও এবং থানায় অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

15th  January, 2019
পেন মাটিতে ফেললেই
এবার জন্ম নেবে নতুন গাছ

সংবাদদাতা, রঘুনাথপুর: প্রচুর সংখ্যায় পরিবেশ বান্ধব পেন তৈরি করে তাক লগিয়েছে পাড়ার স্বনির্ভর গোষ্ঠী। কালি শেষ হওয়ার পর কলম ফেলে দিলেই তা থেকে জন্ম নেবে নতুন গাছ। স্বনির্ভরতার পাশাপাশি পরিবেশ রক্ষার জন্য এই অভিনব উদ্যোগ নিয়েছেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। কলমের দামও সাধ্যের মধ্যেই। প্রতি পিসের দাম মাত্র ৪টাকা।
বিশদ

15th  January, 2019
বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে অবরোধ ছাত্রছাত্রীদের
বিএ, বিএসসি, বিকম-এর তৃতীয় বর্ষের পরীক্ষা পিছিয়ে এপ্রিল মাসে করার দাবি

বিএনএ, মেদিনীপুর: পরীক্ষা পিছনোর দাবিতে সোমবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের সামনে সারাদিন ধরে অবস্থানে বসলেন বিভিন্ন কলেজের তৃতীয় বর্ষের ছাত্রছাত্রীরা। বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় অবরোধও করেন তাঁরা। বিশ্ববিদ্যালয়ের তিনটি গেটই আটকে রাখা হয়।
বিশদ

15th  January, 2019
কামারপুকুর মঠ পরিদর্শনে সস্ত্রীক কৃষিমন্ত্রী 

বিএনএ, আরামবাগ: সোমবার সস্ত্রীক কামারপুকুর রামকৃষ্ণ মঠ পরিদর্শনে আসেন রাজ্যের কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে আশিসবাবু ও তাঁর স্ত্রী কামারপুকুর মঠে এসে ঠাকুর রামকৃষ্ণদেবের পুজো দেন।  
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
লন্ডন, ১৫ জানুয়ারি (এএফপি): ব্রিটিশ পার্লামেন্টে অনুমোদন পেল না খসড়া ব্রেক্সিট চুক্তি। মঙ্গলবার সংসদে ঐতিহাসিক ভোটাভুটিতে হেরে গেলেন প্রধানমন্ত্রী টেরিজা মে। ফলে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার বিষয়টি ফের ঝুলে রইল। তুমুল বিরোধিতার কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর খসড়া চুক্তিটি অনুমোদন না পাওয়ার সম্ভাবনাই ...

শারজা, ১৫ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ভারতের পারফরম্যান্স বাকিদের প্রশংসা আদায় করে নিয়েছে। সোমবার এই মন্তব্য করেন বিদায়ী কোচ স্টিভন ...

জীবানন্দ বসু, কলকাতা: সাংগঠনিকভাবে বাংলায় দলকে চাঙা করতে কৃষক সংগঠনের উপরই ভরসা করছে সিপিএম। আগামী লোকসভা নির্বাচনে গ্রামে বুথ কমিটি গঠনের ক্ষেত্রে কৃষকসভা এবং খেতমজুর সংগঠনের প্রতিনিধিরাই অগ্রাধিকার পেতে চলেছে। শুধু তাই নয়, আসন্ন ব্রিগেড সমাবেশ ও নির্বাচনী প্রচারে কৃষক ...

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: সীমান্তে চীন ও পাকিস্তানের বাড়বাড়ন্ত ঠেকাতে এবার সশস্ত্র কোয়াডকপ্টার (সশস্ত্র ড্রোন) তৈরি করে ফেলেছে ভারতীয় বায়ুসেনা। চীন ও পাকিস্তানের সঙ্গে বিতর্কিত সীমান্তে অপারেশনাল চাহিদা পূরণ করাই এর অন্যতম লক্ষ্য। ১১ জানুয়ারি নয়াদিল্লিতে সেনা প্রযুক্তি সেমিনার ২০১৯-এ এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM